চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সকল তথ্য এবং এই হাসপাতালে রোগীদের জন্য কোন কোন ডাক্তার রয়েছে চিকিৎসা প্রদানের জন্য সে সকল বিষয়ে জানতে হলে আমাদের এই লেখাগুলো পড়তে হবে এবং আমাদের ওয়েবসাইটের সঙ্গেই থাকুন শেষ পর্যন্ত। আশা করছি আপনারা যারা চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সকল তথ্য জানতে চেয়েছেন তারা আমাদের এখান থেকে সকল বিষয় জানতে পারবেন এবং খুব সহজেই আপনারা এই হাসপাতালে চিকিৎসা নিতে পারবেন।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল একটি উন্নত মানের হাসপাতাল এখানে সকল প্রকার সমস্যার সমাধান রয়েছে মা ও শিশুর। গর্ভবতী অবস্থা থেকে শুরু করে বাচ্চা হওয়া এবং বাচ্চার যাবতীয় সমস্যার জন্য এখানে আপনারা বিশেষজ্ঞ ডাক্তার পেয়ে যাবেন এবং এখানে যখন চিকিৎসার জন্য আসবেন তখন দেখবেন যে বিশেষজ্ঞ ডাক্তার রোগীদের কত যত্ন সহকারী চিকিৎসা প্রদান করছেন।

যখন ছোট বাচ্চাদের চিকিৎসা দেয়া হয় তখন কিন্তু তাদের এক্সটা কেয়ার করা হয় কারণ ছোট বাচ্চারা তাদের সমস্যার কথা বলতে পারেনা তাদের আচরণ ব্যবহার এবং তাদের কষ্ট দেখে বুঝতে হয় যে তারা কোন সমস্যায় পড়েছে।সেরকম অবস্থায় যদি আপনি কোন ভাল ডাক্তারের কাছে না যান তাহলে সেই রোগ কি করে ভালো হবে কারণ সব ডাক্তাররা কিন্তু ছোট বাচ্চাদের ভালোভাবে দেখেনা তবে আপনারা যদি চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে আছেন তাহলে দেখবেন যে বিশেষজ্ঞ ডাক্তাররা কত সুন্দরভাবে শিশুদের চিকিৎসা দিচ্ছেন।

এমন অনেক শিশু আছে যারা একেবারে ইনজেকশন দিতে চায়না যারা ওষুধ খেতে চায় না কিন্তু এই হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তাররা রোগীদের বা শিশুদের সাথে এত ভালো আচরণ করে যে খেলার ছলে তাদের সকল ওষুধ খাওয়ানো হয়ে যায়। ভর্তি থাকা রোগীদের জন্য অভিজ্ঞ নার্সের ব্যবস্থা রয়েছে যারা বাচ্চাদের সাথে অনেক ভালো ব্যবহার করে এবং ভর্তি থাকা বাচ্চাদের কোনরকম কোন সমস্যা হতে দেয় না। সে ক্ষেত্রে আপনারা শিশুদের যে কোন সমস্যা হলে অবশ্যই চট্টগ্রাম মানুষের শিশু হাসপাতালে নিয়ে আসবেন এবং উন্নতমানের চিকিৎসা নিয়ে বাচ্চাকে সুস্থ করতে পারবেন।

আপনারা আমাদের এখানে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে সকল বিশেষজ্ঞ ডাক্তারদের তালিকা পেয়ে যাবেন এই তালিকা থেকে আপনারা জানতে পারবেন কোন ডাক্তার কখন চিকিৎসা দিচ্ছেন এবং কখন তাদের চেম্বারে বসছে এবং কোন সময় আসলে আপনারা সে সকল ডাক্তারদের সাথে যোগাযোগ করে সঠিকভাবে চিকিৎসা নিতে পারবেন। এখানে বাচ্চাদের পরীক্ষা নিরীক্ষা করা সকল যন্ত্রপাতির ব্যবস্থা রয়েছে। এছাড়া যখন একটি মানুষ গর্ভবতী হয় তখন কিন্তু তাকে নানা রকম জটিলতার সম্মুখীন হতে হয়।

যেমন গর্ভবতী অবস্থায় রক্তশূন্যতা একটি কমন বিষয় আবার অনেক সময় গর্ভবতী মায়ের ডায়াবেটিস ধরা পড়ে যখন একটি গর্ভবতী মায়ের ডায়াবেটিস ধরা পড়বে তখন কিন্তু তাকে সবসময় ডাক্তারের আওতায় থাকতে হবে। কারণ গর্ভবতী মায়ের ডায়াবেটিস হলে বাচ্চা এবং মা দুজনের জন্য ঝুঁকি আরো বেশি বেড়ে যায় সে ক্ষেত্রে ডাক্তারের পরামর্শ অনুযায়ী যদি না চলা হয় তাহলে কিন্তু মা ও বাচ্চা দুজনাই বিপদের মুখে চলে যায়।

সেজন্য এমন সময় থেকে শুরু করে একেবারে শেষ পর্যন্ত গর্ভবতী মাকে ডাক্তারের চেকআপের মধ্যে থাকতে হয় অনেক সময় অনেক গর্ভবতী মা এখানে ভর্তি ও থাকতে পারে সে সকল ব্যবস্থা এখানে রয়েছে। এছাড়া গর্ভবতী মায়ের নয় মাস থেকে ১০ মাসের সময়টা অনেক বেশি গুরুত্বপূর্ণ হয় এই সময়টা যা যা করতে হবে এবং যা করার প্রয়োজন সবকিছুই বিশেষজ্ঞ ডাক্তাররা বলে দেয় যার ফলে এই গর্ভবতী মায়েদেরও কোনরকম কোন সমস্যা হয় না।

এখানে নরমাল ডেলিভারি এবং সিজারের ব্যবস্থা রয়েছে। তাই গর্ভবতী থেকে শুরু করে গর্ভবতী হওয়ার পরে প্রতিটা মায়ের চিকিৎসা এখানে করা হয় এবং প্রতিটা বাচ্চাকে উন্নত মানের চিকিৎসার ব্যবস্থা দেয়া হয়। আপনাদের যেকোন সমস্যা হলে আপনারা ঘরে বসে না থেকে চলে আসুন আপনাদের নিকটস্থ চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে এবং উন্নতমানের চিকিৎসা গ্রহণ করে সুস্থ থাকুন নিরাপদে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *